২০ মে ২০১৯

যুক্তরাষ্ট্রের ফনিক্স এওয়ার্ডে মনোনীত হলেন সাংবাদিক ড. কনক সরওয়ার

যুক্তরাষ্ট্রের ফনিক্স এওয়ার্ডে মনোনীত হলেন সাংবাদিক ড. কনক সরওয়ার - সংগৃহীত

সংবাদমাধ্যমের স্বাধীনতা উন্নয়ন ও রক্ষায় সাহসী ভূমিকা রাখার জন্য যুক্তরাষ্ট্রের বিখ্যাত নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় ও ভেলভিউ হসপিটালের প্রোগ্রাম ফর সার্বাইভার অফ টর্চার ঘোষতি ফনিক্স এওয়ার্ডে ভূষিত হয়েছেন বাংলাদেশের সাংবাদিক ড. কনক সরওয়ার । আগামী ২ মে নিউ ইয়র্ক ইউনিভার্সিটির কাইমেল সেন্টারে এক বর্ণ্যাঢ্য অনুষ্ঠানে তাঁকে এ পুরস্কার দেয়া হবে।

ড. কনক সারওয়ার প্রথম বাংলাদেশি যিনি এ পুরস্কারে ভূষিত হলেন। এ বছর এ পুরস্কারের জন্য আরো মনোনীত হয়েছেন যুক্তরাষ্ট্রের ড. আলিয়ান টাগ্নি। এছাড়া কর্নারস্টোন এওয়ার্ডে মনোনীত হয়েছেন ইরানি সাংবাদিক মাজিয়ার বাহরি।

উল্লেখ্য, সাংবাদিক কনক সারওয়ার রাষ্ট্রদ্রোহী মামলার আসামী হয়ে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন। এর আগে তিনি ৯ মাস কারান্তরীন ছিলেন। তিনি সর্বশেষ একুশে টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ছিলেন । জনতার চোখ নামে একটি জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন তিনি। পেশাগত জীবনে তিনি কাজ করেছেন চ্যানেল আই ও জনকণ্ঠে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি অনার্স মাস্টার্স এবং সর্বশেষ বাংলায় তিনি পিএইচডি ডিগ্রী অর্জন করেন। সাহসী এই সাংবাদিকের বাড়ী ফেনী জেলা সদরে।

দেখুন:

আরো সংবাদ