২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সংযুক্ত আরব আমিরাতের দুই কেন্দ্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ - নয়া দিগন্ত

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে বাংলাদেশের মতো সংযুক্ত আরব আমিরাতের দুইটি কেন্দ্রে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক ও সমমানের এইচএসসি পরীক্ষা। সোমবার শুরু হওয়া এই পরীক্ষার দুটি কেন্দ্র হলো আবুধাবির ‘শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ’ এবং উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর ‘রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ’।

রাজধানী শহর আবুধাবিতে বাংলাদেশের একমাত্র কমিউনিটি স্কুল শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় মোট ৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মীর আনিসুল হাসান।

তিনি জানান, পরীক্ষার্থীদের মধ্যে ২৯ জন বিজ্ঞান বিভাগের এবং ১০ জন বাণিজ্য বিভাগের। তবে সবাই ইংরেজি মাধ্যমের শিক্ষার্থী। আবুধাবির বাংলাদেশ দূতাবাসের তদারকিতে পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে।

অন্যদিকে উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ১৭ জন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হাবিবুর রহমান।

তিনি জানান, এদের মধ্যে ৮জন বিজ্ঞান বিভাগ থেকে এবং ৯জন বাণিজ্য বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে। এই কেন্দ্রের পরীক্ষার্থীরাও সবাই ইংরেজি মাধ্যমের শিক্ষার্থী। দুবাই বাংলাদেশ কনস্যুলেটের তদারকিতে পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল