২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সৌদি পতাকাকে সম্মান জানানোয় বাংলাদেশী পুরস্কৃত

-

সৌদি আরবের জাতীয় পতাকাকে সম্মান জানানোর ক্ষেত্রে বিরল নজির স্থাপনের জন্য একজন বাংলাদেশীকে পুরস্কৃত করেছেন দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের। সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কলেমা লেখা থাকে।

সম্প্রতি দাম্মামে প্রচণ্ড ঝড় ও বাতাসে সৌদি আরবের একটি পতাকা নিচে পড়ে যায়। তা দেখে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশী নাগরিক মোহাম্মদ মুলতাজিম তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেন।

কোনো এক সৌদি নাগরিক এ ঘটনার ছবি তুলে নেন। সে ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা জানানোয় মুলতাজিমকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মুলতাজিমের প্রশংসা করে মেয়র বলেন, তিনি শুধু সততা ও নিষ্ঠার সাথে তার কাজ সম্পাদন করেননি বরং বিরূপ পরিস্থিতিতে সৌদি পতাকা মাটি থেকে উঠিয়ে একটি মহৎ কাজ করেছেন। অনুষ্ঠানে ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়া বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিষয়টি নিয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশী পরিচ্ছন্নতা কর্মীদের কাজের প্রশংসার পাশপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে সৌদি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয় বলে রিয়াদ থেকে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার

সকল