১৩ নভেম্বর ২০১৮

সৌদি পতাকাকে সম্মান জানানোয় বাংলাদেশী পুরস্কৃত

-

সৌদি আরবের জাতীয় পতাকাকে সম্মান জানানোর ক্ষেত্রে বিরল নজির স্থাপনের জন্য একজন বাংলাদেশীকে পুরস্কৃত করেছেন দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের। সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কলেমা লেখা থাকে।

সম্প্রতি দাম্মামে প্রচণ্ড ঝড় ও বাতাসে সৌদি আরবের একটি পতাকা নিচে পড়ে যায়। তা দেখে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশী নাগরিক মোহাম্মদ মুলতাজিম তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেন।

কোনো এক সৌদি নাগরিক এ ঘটনার ছবি তুলে নেন। সে ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা জানানোয় মুলতাজিমকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মুলতাজিমের প্রশংসা করে মেয়র বলেন, তিনি শুধু সততা ও নিষ্ঠার সাথে তার কাজ সম্পাদন করেননি বরং বিরূপ পরিস্থিতিতে সৌদি পতাকা মাটি থেকে উঠিয়ে একটি মহৎ কাজ করেছেন। অনুষ্ঠানে ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়া বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিষয়টি নিয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশী পরিচ্ছন্নতা কর্মীদের কাজের প্রশংসার পাশপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে সৌদি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয় বলে রিয়াদ থেকে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল