১৪ নভেম্বর ২০১৮

বাংলাদেশের উন্নয়নের প্রধান অংশীদার হচ্ছে প্রবাসীরা

বাংলাদেশের উন্নয়নের প্রধান অংশীদার হচ্ছে প্রবাসীরা - ছবি : সংগৃহীত

ইতালির রোমে আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসিকে সংবর্ধনা প্রদান ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, বাংলাদেশের ইতিহাসে আওয়ামী লীগের আমলেই সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে এবং এই উন্নয়নের প্রধান অংশীদার হচ্ছে সারা বিশ্বে থাকা প্রবাসী বাংলাদেশিরা। তারা বছরে প্রায় ১৫ বিলিয়ন ডলার রেমিটেন্স পাঠিয়ে থাকে। চলতি বছর এ রেমিটেন্স পাঠানোর হার আরো বাড়বে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এর আগে মন্ত্রী প্রবাসীদের নানা সমস্যার কথা শুনেন এবং দ্রুত সমাধানের আশ্বাস দেন বলে মন্ত্রণালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
সভায় সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি মোঃ ইদ্রিস ফরাজী এবং পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক আফতাব বেপারী। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবাহান সিকদার প্রধান বক্তা ছিলেন।
সভায় আরো অংশ নেন মন্ত্রীর সহধর্মিনী ও সনোয়ারা গ্রুপের চেয়ারম্যান সারোয়ারা বেগম, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কল্যাণ ও মিশন) নাসরীন জাহান, মন্ত্রীর একান্ত সচিব আবুল হাছানাত হুমায়ুন কবীর ও উপসচিব সামছুল ইসলাম।


আরো সংবাদ