২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মুগপাকন পিঠা

মুগপাকন পিঠা -

উপকরণ : আতপ চালের গুঁড়া ৩ কাপ, মুগডাল ১ কাপ, তেল ২ কাপ (সিরার জন্য : চিনি ৩ কাপ, পানি ২ কাপ) লবণ স্বাদমতো এবং পানি প্রয়োজন মতো।

প্রণালী : প্রথমে চালের গুড়ি হালকা ভেজে নিতে হবে। ডাল হালকা ভেজে সেদ্ধ করে বেটে বা ব্লেন্ডারে মিহি করে ব্লেন্ড করে চালের গুড়ির সাথে লবণ দিয়ে প্রয়োজন মতো পানি দিয়ে মেখে খামির করে নিতে হবে।

তারপর মোটা রুটি বানিয়ে পছন্দ মতো কেটে নকশা করে নিন। ডুবো তেলে ভেজে তুলুন। চিনি ও পানি দিয়ে সিরা তৈরি করে রাখুন। ঠাণ্ডা সিরায় ডুবিয়ে ৫-৭ মিনিট রেখে তুলে পিঠা নিলেই হয়ে যাবে মজাদার মুগপাকন পিঠা।

রেসিপি : বদরুননেসা নিপা


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল