২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
চট্টগ্রাম চেম্বারের বিভিন্ন সাব কমিটির সভা

দেশের অর্থনীতিতে চট্টগ্রামের অবদান বৃদ্ধির তাগিদ

-

বিদেশী বিনিয়োগ আকর্ষণে বাংলাদেশে ব্যবসায়িক পরিবেশ উন্নয়ন, প্রতিবেশী দেশগুলোয় সেবা প্রদানের লক্ষ্যে বন্দরের সক্ষমতার উন্নয়ন, খাতভিত্তিক সমস্যা সমাধানের মাধ্যমে জাতীয়ভাবে চট্টগ্রামের অর্থনৈতিক অবদান বৃদ্ধির তাগিদ দেয়া হয়েছে। গত শনিবার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু কনফারেন্স হলে চট্টগ্রাম চেম্বারের ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদের জন্য গঠিত সব স্ট্যান্ডিং সাব-কমিটির ওরিয়েন্টেশন মিটিংয়ে বক্তারা এ তাগিদ দেন।
সভায় ২১টি সাব-কমিটি ও দু’টি প্রস্তাবিত অ্যাডহক কমিটির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্যরা অংশ নেন।
চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চেম্বার সহসভাপতি তরফদার মো: রুহুল আমিন, পরিচালক মো: অহীদ সিরাজ চৌধুরী স্বপন, এস এম আবু তৈয়ব, অঞ্জন শেখর দাশ, মো: শাহরিয়ার জাহান, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সাবেক সিনিয়র সহসভাপতি মো: নুরুন নেওয়াজ সেলিম, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ ও ফাহিম আহমদ ফারুক, চবি অধ্যাপক ও পলিসি বিষয়ক সাব-কমিটির আহ্বায়ক ড. মো: সেলিম উদ্দিন এবং বিভিন্ন সাব-কমিটির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্যরা বক্তব্য দেন।
এ সময় চেম্বার পরিচালক বেনাজির চৌধুরী নিশান, হাসনাত মো: আবু ওবাইদা, মো: আবদুল মান্নান সোহেল, সালমান হাবীব, সাকিফ আহমেদ সালাম ও শাহজাদা মো: ফৌজুল আলেফ খান প্রমুখ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্যে চেম্বার সভাপতি মাহবুবুল আলম সাব-কমিটিগুলোর কার্যপরিধি তুলে ধরেন।
প্রফেসর ড. সেলিম উদ্দিন বলেন, যেকোনো নীতিমালা প্রণয়নের ক্ষেত্রে ব্যবসা-বাণিজ্য, সমাজ, পরিবেশ এবং অর্থনীতিতে কী ধরনের ইতিবাচক বা নেতিবাচক প্রভাব ফেলতে পারে তা বিবেচনা করা উচিত। তিনি লিপিগত নীতিমালা ও বাস্তব প্রয়োগের মধ্যে বিদ্যমান তফাৎ চিহ্নিতকরণ ও সে অনুপাতে ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।


আরো সংবাদ



premium cement
২০২৪-এর নির্বাচন : স্বৈরশাসনের হাতছানি গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা

সকল