২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বসন্ত আগমনী উৎসবে পোর্ট সিটি ইউনিভার্সিটি

-

বসন্তের মায়া লাগানো আগমনে প্রকৃতি যেন আজ ফুলে ফলে আর হয়েছে সঞ্জীবনী হয়ে উঠেছে। ফাল্গুনের হাত ধরেই বসন্তের আগমন। বসন্তের এই আগমনী বার্তায় প্রকৃতির সাথে তরুণ হৃদয়েও যেন লেগেছে দোলা। বসন্তকে তাই সাদরে আগমন জানাতে সকালের আবছা কুয়াশা কাটিয়ে যেতেই পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরাও মেতে উঠে বসন্ত আগমনী উৎসবে।
গত শনিবার পোর্ট সিটি ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা নাটক, নাচ-গান কবিতায় সাদর আমন্ত্রণ জানিয়েছে ঋতুরাজ বসন্তকে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর বিন সারওয়ার অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।
এতে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: নুরল আনোয়ার বলেন, ফাল্গুন আর চৈত্রের মেলবন্ধনে বসন্তের আগমনী গান আজ সর্বত্র। গাছে গাছে সবুজ পাতা আর নানা রঙের ফুল। শিমুল আর কৃষ্ণচূড়ারা এরই মধ্যে সেজেছে সূর্যের সাথে তাল মিলিয়ে রক্তিম রঙে। কোকিলরা গান ধরেছে ভ্রমরের গুনগুনানির তালে। চার দিকে শোনা যায় ঝরা পাতার আওয়াজ। হলুদ আর বাসন্তী রঙে নিজেদের রাঙিয়ে আনন্দে মেতে ছিলে শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে কবিতা আবৃতি, দ্বৈত-দলীয় গান, নাটক ও নৃত্য পরিবেশন করেন বিভাগের শিক্ষার্থীরা।
ইংরেজি বিভাগের সভাপতি মো: রাশেদ খান মিলনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগের শিক্ষকমণ্ডলী এ এস এম ইফতেখারুল আজম, ফাহমিদা আকতার ও মুহাম্মদ ইশতিয়াক। এ ছাড়া অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

সকল