২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মাইডাস সেফটিতে ইডিইউর শিক্ষার্থীরা ইন্ডাস্ট্রিয়াল ভিজিট শেখায় কাজের কৌশল

-

দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) সেন্টার ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড চেইঞ্জের (সিপিডিসি) অধীনে পরিচালিত হচ্ছে অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এসিএইচআরএম) কোর্স। ইডিইউর সিপিডিসি ও মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের যৌথ উদ্যোগে পরিচালিত হচ্ছে কোর্সটি। কোর্সের অংশ হিসেবে সম্প্রতি অংশগ্রহণকারীরা ইন্ডাস্ট্রিয়াল ভিজিটে যায় নগরীর সিইপিজেডস্থ মাইডাস সেফটি বাংলাদেশের কারখানা ও কার্যালয়ে। ইডিইউ সেন্টার ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড চেইঞ্জ বিভিন্ন ক্ষেত্রে পেশাদারদের দক্ষতা উন্নয়নের জন্য নানান ধরনের শর্ট কোর্স, প্রশিক্ষণ, কর্মশালার আয়োজন করে থাকে।
প্রফেশনাল কোর্সের গুরুত্বপূর্ণ একটি লক্ষ্য হলো হাতে-কলমে শিক্ষা। ব্যবহারিক শিক্ষার অংশ হিসেবে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ারের জন্য সহায়ক ইন্ডাস্ট্রিয়াল ভিজিটের ব্যবস্থা করে আসছে ইডিইউ। একটি প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ কর্মকৌশল ও কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের শিক্ষা বা জ্ঞানকে পরিপূর্ণতা দিতে কোর্স কারিকুলামের অংশ হিসেবে আয়োজন করা হয় এই ভিজিটের। এতে মাইডাস সেফটি বাংলাদেশের মানবসম্পদ বিভাগ, প্রশাসন ও ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস ম্যানেজার অতনু গুপ্ত ওই কোম্পানির শ্রমশক্তি, কর্মচারীদের সুবিধাদি, ট্রেড ইউনিয়ন, মানবসম্পদ এবং ব্যবসায়িক কৌশল সম্পর্কে অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন। মাইডাস সেফটি বাংলাদেশের জ্যেষ্ঠ মানবসম্পদ কর্মকর্তা সাহাদাত সায়েম ওয়্যারহাউস এবং উৎপাদন ইউনিটসহ কোম্পানির পুরো প্রাঙ্গণ ঘুরিয়ে দেখান। শেষে এক ইন্টারেক্টিভ সেশনে কোম্পানির সামগ্রিক ব্যবসায়, এইচআর এবং সিএসআর কার্যক্রমসহ কর্মচারী প্রশিক্ষণ, কর্মচারীদের প্রদেয় সুবিধাদি, অনুপ্রেরণামূলক কর্মকাণ্ড এবং কর্মী টার্নআউট ইত্যাদি বিষয়ের ওপর আলোকপাত করা হয়।

 


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল