২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইডিইউতে ফল সেমিস্টারের অ্যাডমিশন ফেয়ার

-

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ফল ২০১৯ সেমিস্টারের দিনব্যাপী অ্যাডমিশন ফেয়ার গত মঙ্গলবার ইডিইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। স্পট অ্যাডমিশনে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সকাল সাড়ে ৯টায় ফিতা কেটে মেলাটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মু. সিকান্দার খান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান, কোষাধ্যক্ষ সামস উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মো: নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দী প্রমুখ।
মেলায় বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগের ছিল আলাদা স্টল। কিছু স্টলে ছিল উপচেপড়া ভিড়। এগুলো হলো অ্যাক্সেস একাডেমিÑ যেখানে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষার্থীদের চিন্তা ও জ্ঞানের তারতম্য কমিয়ে আনা হয়। ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট লিডারশিপ এক্সপেরিয়েন্সÑ যেখানে শিক্ষার্থীদের বিদেশে নিয়ে গিয়ে বড় প্রতিষ্ঠানগুলোতে নিয়ে যাওয়ার মাধ্যমে সেখানকার কাজের ধরন ও পরিবেশ সম্পর্কে সম্যক ধারণা দেয়া হয়। নেটওয়ার্কিং অ্যান্ড প্লেসমেন্ট সেল- যেখানে গ্র্যাজুয়েশন শেষে শিক্ষার্থীদের সঠিক চাকরি পাওয়ার ব্যাপারে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যোগাযোগে সহায়তা করা হয়।
বাংলাদেশে প্রথম শুরু হওয়া মাস্টার অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ নিয়ে ছিল দর্শনার্থীদের অন্যরকম আগ্রহ। মেলায় আগত একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় কর্মরত প্রীতম ভট্টাচার্য জানান, পাবলিক পলিসির সাথে লিডারশিপের মতো আকর্ষণীয় একটি বিষয় যুক্ত করায় এটি আরো চমকপ্রদ হয়ে উঠেছে। এই প্রোগ্রামটির মাধ্যমেই সর্বপ্রথম রিসার্চ মাস্টার্সের সুযোগ এনেছে ইডিইউ, যা অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে দেখা যায় না। উচ্চতর গবেষণায় আগ্রহীদের জন্য এটি একটি দারুণ সুযোগ।
বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, শুধু পড়া ও সার্টিফিকেট দেয়াই আমাদের কাজ না। একজন শিক্ষার্থীকে পূর্ণাঙ্গ মানুষরূপে গড়ে তোলা, তার সম্ভাবনাগুলো বিকশিত হওয়ার সুযোগ করে দেয়ার মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতায় নিজেকে প্রমাণের উপযোগী করে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য।

 


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল