২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে ঈদুল আজহা উদযাপিত

-

আত্মশুদ্ধি ও ত্যাগের আহ্বানে চট্টগ্রাম নগরীতে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। নামাজ আদায়ের পরই পশু কোরবানির মধ্য দিয়ে ঈদ উৎসবে মেতে উঠেছেন চট্টগ্রমবাসী।
১২ আগস্ট সকাল পৌনে ৮টায় নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেছেন জমিয়াতুল ফালাহ মসজিদের পেশ ইমাম মোহাম্মদ আহমুদুল হক। একই স্থানে সকাল পৌনে ৯টায় অনুষ্ঠিত হয়েছে দ্বিতীয় জামাত। এতে ইমামতি করেছেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার প্রধান মোফাচ্ছির কাজী মাওলানা মোহাম্মদ ছালেকুর রহমান।
সেখানে নামাজ আদায় করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শিক্ষা-উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক মন্ত্রী মীর মো: নাছির উদ্দিন, নগর বিএনপির সভাপতি ডা: শাহাদাৎ হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় লাখো মুসল্লি।
চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে ঈদুল আজহার প্রধান জামাত এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন ঘন সবুজ মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। এতে ইমামতি করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। নামাজের পর খুতবায় দেশ এবং দেশের মানুষের কল্যাণ কামনায় মহান আল্লাহ তায়ালার কাছে আকুতি জানানো হয়েছে। চট্টগ্রাম নগরীতে এবার সিটি করপোরেশন ও জেলা প্রশাসনের তত্ত্বাবধানের উদ্যোগে ১৬৮টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে নগরীর ৯৩টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।
নামাজ আদায়ের পরপরই নগরীর বিভিন্ন অলিগলি, রাস্তায়, মাঠে, বাসাবাড়ির সামনে কোরবানি শুরু হয়। দিনটি উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্্রীয় কারাগারে হাজতিদের জন্য বিশেষ খবারের ব্যবস্থা করা হয়েছে। একই সাথে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সরকারি শিশু সদন ও এতিমখানাগুলোতে বিশেষ খাবারের আয়োজন করা হয়।


আরো সংবাদ



premium cement