২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইউজিসি চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাতে সিআইইউর ভিসি

-

বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ভিসি ড. মাহফুজুল হক চৌধুরী। গত রোববার সকালে ইউজিসি ভবনে তিনি এই সৌজন্য সাক্ষাৎ করেন।
ড. মাহফুজুল হক চৌধুরী নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহকে ফুলেল শুভেচ্ছা জানান ও তার হাতে অভিনন্দনপত্র, সিআইইউ থেকে প্রকাশিত জার্নাল ও ক্রোনিক্যাল তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস শাখার ভারপ্রাপ্ত পরিচালক সালমা বেগম (এফসিএ) উপস্থিত ছিলেন।
সৌজন্য সাক্ষাতে সিআইইউর ভিসি ও ইউজিসি চেয়ারম্যানের আলোচনায় দেশের উচ্চশিক্ষা, শিক্ষার গুণগত মান বৃদ্ধি, গবেষণা কার্যক্রম, যুগোপযুগী সিলেবাসসহ নানা বিষয় উঠে আসে।
ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ সিআইইউর শিক্ষাকার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, গুণগত শিক্ষা নিশ্চিত করাই এখন বড় চ্যালেঞ্জ। ঢাকার বাইরে চট্টগ্রাম থেকে সিআইইউ উচ্চশিক্ষায় সুদূরপ্রসারী পরিকল্পনা বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে, যা ইতিবাচক পদক্ষেপ।
ড. মাহফুজুল হক চৌধুরী সিআইইউকে একটি মানসম্পন্ন বিশ^বিদ্যালয় হিসেবে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানে বলেন, নিয়মশৃঙ্খলা, বিধিবিধান, সততা ও নিষ্ঠার সঙ্গে এগিয়ে চলেছে এই শিক্ষাপ্রতিষ্ঠান। দক্ষ লোকবল নিয়োগ, সহায়ক পরিবেশ সৃষ্টি, গবেষণায় উৎসাহিতকরণ, সৃজনশীলতা, দক্ষতা ও জ্ঞানের পরিধির বিকাশ ঘটিয়ে উচ্চশিক্ষার চ্যালেঞ্জ মোকাবেলায় সিআইইউ কাজ করে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement