২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কমিউনিটি রেডিও স্টেশন পরিদর্শন করলেন পোর্ট সিটি ভার্সিটির শিক্ষার্থীরা

-

পোর্টসিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থীরা গত ১৩ জুন সীতাকুণ্ডের কমিউনিটি রেডিও সাগরগিরি স্টেশন পরিদর্শন করেছেন। বিভাগের সভাপতি দিলরুবা আক্তারের তত্ত্বাবধানে ‘উন্নয়ন সাংবাদিকতা’ কোর্সের অংশ হিসেবে তারা রেডিও সম্প্রচারের বিভিন্ন দিকসহ দুর্যোগকালীন বার্তা প্রেরণের বিভিন্ন কলাকৌশল সম্পর্কে অবগত হন।
সীতাকুণ্ড, মিরসরাই, স¦ন্দীপÑ এই তিন এলাকার ১৭ কিলোমিটারজুড়ে রেডিও স্টেশনটির কাভারেজ রয়েছে। ২০১২ সালের ২৪ মার্চ কমিউনিটি রেডিও সাগরগিরি যাত্রা শুরু হয়। সম্প্রতি ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় রেডিও স্টেশনটির কাজ সম্পর্কে বিভিন্ন তথ্য-উপাত্ত শিক্ষার্থীদের জানান রেডিও সাগরগিরির সহকারী স্টেশন ম্যানেজার সঞ্জয় চৌধুরী। শিক্ষার্থীদের সাথে আলোচনায় অংশ নেন সম্পাদক হায়দার ও উপস্থাপক তোফায়েল। প্রচারিত অনুষ্ঠানের লাইভ, টকশোসহ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সমন্বয় করে আবহাওয়া সংবাদ আপডেট দেয়ার বিভিন্ন ধরনও আলোচনা করা হয়।
বিভাগের সভাপতি দিলরুবা আক্তার শিক্ষার্থীদের এ ধরনের ব্যবহারিক জ্ঞান অর্জনের সুযোগ দেয়ার জন্য রেডিও সাগরগিরি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 


আরো সংবাদ



premium cement