২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চসিকের সাধারণ সভা বঙ্গবন্ধু ও মহিউদ্দিন চৌধুরীর নামে সড়কের নামকরণ

-

চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ সড়ক হিসেবে পরিচিত পোর্ট কানেকটিং রোড বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আগ্রাবাদ এক্সেস রোড চসিকের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী নামে নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এ সিদ্ধান্ত চসিক সাধারণ সভায় অনুমোদিত হয়। এ ছাড়া পিসিরোড বড়পুল জংশনে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হবে।
গত সোমবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশন মিলনায়তনে চসিক পরিষদের ৪৬তম সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামশুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলমসহ নগরীর সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনায় ছিলেন চসিক সচিব আবু সাহেদ চৌধুরী। সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, পোর্ট কানেকটিং রোড বন্দরের সাথে সারা দেশকে যুক্ত করেছে। এ রোড বন্দরের অর্থনীতির মূল চালিকা শক্তি। আর চট্টগ্রাম বন্দর হলো দেশের অর্থনীতির প্রাণ। তাই সড়কটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণের উদ্যোগ নিয়েছে চসিক। অন্য দিকে নগরীর আগ্রাবাদ একসেস রোডটি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামে নামকরণের কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন, তিনি ছিলেন আমাদের সবার অভিভাবক। চট্টগ্রাম নগর শিক্ষা, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা ও নগর অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে তার অনেক অবদান রয়েছে। তিনি ছিলেন একজন খাঁটি চট্টল প্রেমিক। এ ছাড়া সভায় অলঙ্কার মোড় শেখ রাসেল এবং লালদীঘির ময়দানকে ৬ দফা চত্বর হিসেবে নামকরণের সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য শিগগিরই পত্র প্রেরণ করা হবে বলে সিটি মেয়র সভাকে অবহিত করেন। সভায় সিটি মেয়র নগরীর জনদুর্ভোগ সহনীয় পর্যায়ে রাখার নিমিত্তে ওয়ার্ড ভিত্তিক চসিকের দায়িত্ব প্রাপ্ত প্রকৌশলীদের সাথে চট্টগ্রাম ওয়াসা নিয়োজিত ঠিকাদার ও প্রকৌশলীদের সাথে সমন্বয় সাধনের ওপর গুরুত্বারোপ করেন। মেয়র পরিচ্ছন্ন বিভাগে কর্মরত ডোর-টু-ডোর শ্রমিকদের পূর্ণাঙ্গ তালিকা আগামী সভায় পেশের কথা উল্লেখ করে বলেন, ডোর টু ডোর শ্রমিকদের নিয়ে যতটুকু প্রত্যাশা করা হয়েছিল, তা এ মুহূর্তে পর্যন্ত হয়নি।
সভায় কেন্দ্রীয় ঈদ জামাত জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে প্রতিবারের মতো চট্টগ্রাম সিটি করপোরেশন ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে। জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের দায়িত্বপ্রাপ্ত খতিব আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী প্রথম জামাতে ইমামতি করবেন এবং দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহর হাফেজ মাওলানা আহমুদুল হক। বাকলিয়া সিটি করপোরেশন স্টেডিয়াম, লালদীঘি সিটি করপোরেশন জামে মসজিদ ও আরেফিন নগর সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, করপোরেশনের মসজিদসহ নগরীর ৪১টি ওয়ার্ডে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

 


আরো সংবাদ



premium cement
গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত

সকল