২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চট্টগ্রাম মহানগর জামায়াতের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন ও ইসলামী আন্দোলনের বরেণ্য নেতা। তিনি জামায়াতে ইসলামীর সাবেক আমির, সাবেক সফল মন্ত্রী ও এমপি ছিলেন। বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসাবে গড়ে তোলার জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। তিনি আওয়ামী লীগ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৬ সালের ১০ মে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মৃত্যুদণ্ড দিয়ে তাকে হত্যা করা হয়।
বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী স্মরণে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
জামায়াতে ইসলামী আকবরশাহ থানার উদ্যোগে থানা আমির অধ্যক্ষ আবদুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে নগর জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম এ কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় জামায়াত নেতা আবদুর রহীম ও আবু আবদুল্লাহ প্রমুখ।
এ দিকে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ বলেছেন, শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী সরকারের সফল সাবেক কৃষি ও শিল্প মন্ত্রী ছিলেন। তিনি সততা ও আমানতদারী ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তার বিরুদ্ধে আনিত অভিযোগ সরকার প্রমাণ করতে পারেনি। জামায়াতকে নেতৃত্ব শূন্য করার জন্য তাকে হত্যা করা হয়েছে।
বন্দর থানা জামায়াতের আমির জোবায়ের আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামায়াত নেতা ও বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ তাসনিম ও মুহাম্মদ নেছার প্রমুখ।
ইপিজেড থানা জামায়াত নেতা হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন ইপিজেড থানা জামায়াত আমির মুহাম্মদ শামসুল হক। জামায়াত নেতা মুহাম্মদ আজিজুল হক, বিশিষ্ট সমাজসেবক জালাল উদ্দিন আহমদ ও মাওলানা ওয়ালিউল্লাহ প্রমুখ।
ইপিজেড থানার নিউমুরিং ওয়ার্ড শাখার উদ্যোগে জামায়াত নেতা মুহাম্মদ রেজাউল হক সেলিমের সভাপতিত্বে এবং জামায়াত নেতা মুহাম্মদ মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ইপিজেড থানা জামায়াতের সেক্রেটারি আবুল মোকাররম। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামায়াত নেতা ডাক্তার আবুল কালাম ও আব্দুর রহিম বিশ্বাস প্রমুখ। ইফতার মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন আবুল মোকাররম।


আরো সংবাদ



premium cement
বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী

সকল