১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সাথে সম্পর্ক তৈরিতে আগ্রহী ফ্রান্সের মন্টিপেলিয়ের বিজনেস স্কুল

-

 

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) স্থায়ী ক্যাম্পাসের স্থাপত্যশৈলী দেখে মুগ্ধ হয়েছেন ফ্রান্সের মন্টিপেলিয়ের বিজনেস স্কুলের ডেপুটি ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল অ্যাডমিশনস অ্যান্ড ট্যালেন্ট সিলেকশন ডিপার্টমেন্ট গেইলে এঞ্জালরিক। সম্প্রতি তিনি পূর্ব নাসিরাবাদস্থ ইডিইউ ক্যাম্পাস পরিদর্শনে আসেন। তাকে বরণ করে নেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক মু: সিকান্দার খান। এ সময় তিনি একটি সেমিনারে অংশ নেন।
ফ্রান্সের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী মন্টিপেলিয়ের শহরে অবস্থিত এই বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ের সাথে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সম্পর্ক তৈরির লক্ষ্যে তার এই আগমন বলে তিনি জানিয়েছেন। তিনি বলেন, মন্টিপেলিয়ের বিজনেস স্কুল আন্তর্জাতিক পরিমণ্ডলে নতুন চিন্তা ও জ্ঞানের প্রসার ঘটাতে চায়। স্টুডেন্ট এক্সচেঞ্জ প্রোগ্রামসহ আরো কিভাবে পারস্পরিক সহযোগিতা করা যেতে পারে, তা নিয়ে ইডিইউ কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে তা নির্ধারণ করা হবে বলেও জানান তিনি। ইডিইউর ভিসি অধ্যাপক সিকান্দার বলেন, জ্ঞানের উৎকর্ষ সাধন হয় জ্ঞানের বিনিময়ে। বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জ্ঞানের পারস্পরিক বিনিময় দুইপক্ষকেই লাভবান করে। তাই ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সাথে সম্পর্ক তৈরিতে মন্টিপেলিয়ের বিজনেস স্কুলের যে আগ্রহ, তা খুবই ইতিবাচক।
ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, উদ্যোক্তা তৈরির যে লক্ষ্য নিয়ে মন্টিপেলিয়ের বিজনেস স্কুল কাজ করছে, একই লক্ষ্য ইস্ট ডেল্টারও। এতে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দী প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ

সকল