২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সন্ত্রাসীরা দেশের শত্র“ জনগণের শত্র“ চসিক মেয়র

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সন্ত্রাসীদের কোনো দল নেই। তাদের পরিচয় তারা সন্ত্রাসী। তারা দেশের শত্র“, জনগণের শত্র“। যদি এদেরকে কেউ আশ্রয় ও প্রশ্রয় দেয়, তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। তিনি গত সোমবার সকালে এলজিইডির হলরুমে শুলকবহর ওয়ার্ডের উদ্যোগে আয়োজিত মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী সমাবেশ এবং স্থানীয় জনগণের সাথে সার্বিক বিষয়ে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেনÑ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার বিজয় বসাক, চসিক আইনশৃঙ্খলাবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এইচ এম সোহেল, সদস্যসচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস প্রমুখ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেনÑ পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়া, খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাছির উদ্দিন, স্থানীয় জনগণের পক্ষে বিশিষ্ট সমাজসেবক আতিকুর রহমান, আবদুর রউফ সোহেল, সিদ্দিকুল ইসলাম, আইয়ুব চৌধুরী, মাসুদ খান, সৈয়দ সিরাজদৌল্লাহ, ডা: সাধন চন্দ্র নাথ, মো: কায়কোবাদ, শিক্ষক লিলি বড়–য়া, আবু তাহের, মোহাম্মদ শাহ জাহান, আরিফুল ইসলাম, ওমর শাহেদ হিরা ও রিয়া দাশ।
সিটি মেয়র বলেন, চট্টগ্রাম হচ্ছে শান্তির শহর। এই নগরে বাসিন্দারা সন্ত্রাস, নৈরাজ্য ও সহিংসতার পক্ষে নয়। সর্বপ্রকার সন্ত্রাস, নৈরাজ্য ও সহিংসতাকে পরাজিত করার সামর্থ্য রয়েছে এই নগরবাসীর। যেকোনো অন্যায়-অবিচারের বিরুদ্ধে এই চট্টগ্রামের মানুষ সব সময় সোচ্চার ছিল, এখনো আছে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে চট্টগ্রামবাসীর অবস্থান এখন জিরো টলারেন্সে। মেয়র বলেন মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি প্রতিরোধে জন সচেতনতার বিকল্প নেই। নগরবাসীর মধ্যে মানবিক মূল্যবোধ জাগ্রত করাই আমাদের মূল উদ্দেশ্য।
তিনি বলেন, চট্টগ্রাম নগরীর শিক্ষার্থীদের দেশাত্মবোধ ও ধর্মীয় মূল্যবোধ বৃদ্ধিতে বিশেষ উদ্যোগ নিয়েছে চসিক। চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাসের প্রথমে বিশেষ সময় নিয়ে শিক্ষার্থীদের এসব বিষয়ে শিক্ষকদেরকে শিক্ষাদানের পরামর্শ দেয়া হয়েছে। সব শিক্ষাপ্রতিষ্ঠানেরই উচিত শিক্ষার্থীদের মানবিক গুণাবলিসম্পন্ন মানুষ হিসেবে তৈরি করা। অনুষ্ঠানে উপপুলিশ কমিশনার বিজয় বসাক সমাজে যারা মাদক, সন্ত্রাস, উগ্রবাদ ও দুর্নীতির মতো অবৈধ কর্মকাণ্ডের সাথে জড়িত তাদের ধরিয়ে দিতে সমাজের সবার সহযোগিতা কামনা করেন।


আরো সংবাদ



premium cement