২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পোর্ট সিটি ভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর

-

বন্দর নগরীর কেইপিজেডে অবস্থিত এম এ এস ইন্টিমেটস বাংলাদেশ প্রাইভেট লিমিটেড কোম্পানিতে অ্যাকাডেমিক কোর্সের অংশ হিসেবে সম্প্রতি ইন্ডাস্ট্রিয়াল ট্যুর সম্পন্ন করেছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ। এতে বিবিএ ৯ম এ এবং বি ব্যাচের শিক্ষার্থীসহ মোট ছয়জন শিক্ষক ও ৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
পোশাক শিল্পের ক্রমবর্ধমান বিকাশ, ছাত্রছাত্রীদের কারিগরি জ্ঞানের দক্ষতা বৃদ্ধি করা ও মানবসম্পদ বিভাগের কার্যক্রম উন্মোচিত করাই ছিল এ ট্যুরের অংশ। পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে ব্যবসায় প্রশাসন বিভাগের সভাপতি ড. রাজীব চক্রবর্তী এম এ এস ইন্টিমেটসের মানবসম্পদ বিভাগের প্রধান অরুনা উইজেরতেœকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
অরুনা উইজেরতেœ বলেন, দক্ষ মানবসম্পদ তৈরি করতে প্রয়োজন তত্ত্বীয় জ্ঞানের পাশাপাশি প্রয়োগিক জ্ঞান। এরপর তিনি প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকাণ্ড ছাত্রছাত্রীদের পরিদর্শন করান এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। বিভাগের সভাপতি ড. রাজীব চক্রবর্তী বলেন, এ ধরনের কারিগরি শিক্ষা ছাত্রছাত্রীদের কর্মমুখী ও বাস্তববাদী হতে শিক্ষা দেয়। ছাত্রছাত্রীদের বিভিন্ন সমস্যা মোকাবেলা করতে এই ধরনের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর গতিশীল ভূমিকা পালন করবে। এতে আরো উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহফুজুর রহমান, ফারজানা আমীন, প্রভাষক শেখ মোহাম্মদ ইমরান, আতিকুর রহমান, ফারজানা রশীদ প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল