২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাপাসগোলা কলেজে নান্দনিক ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে : চসিক মেয়র

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজ ও ক্যাম্পাসকে দৃষ্টিনন্দন, মনোমুগ্ধকর, আধুনিক ও বিশ্বমানের ক্যাম্পাসে রূপান্তরের অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। তারই ধারাবাহিকতায় এ কলেজে ৭ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক সুযোগ সুবিধা সমন্বিত একটি ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। এ পরিকল্পনা আগামী দুই বছরের মধ্যে বাস্তবায়ন করা হবে। এখানে বহুতল বিশিষ্ট দু’টি ভবন নির্মিত হবে। তখন আর স্কুল ও কলেজের শ্রেণিকক্ষ সঙ্কট থাকবে না। শুধু তাই নয়, জনগুরুত্ব বিবেচনা করে এ কলেজে ছাত্রীদের জন্য আবাসনেরও ব্যবস্থা করা হবে।
গত রোববার দুপুরে কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজে বার্ষিক পুরস্কার বিতরণ, নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় স্থানীয় কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, পরিচালনা পর্যদের সদস্য মনজুর হোসেন ও মোহাম্মদ ইব্রাহিম বিশেষ অতিথির বক্তব্য রাখেন। সভায় কলেজের অধ্যক্ষ মনোয়ার জাহান শুভেচ্ছা বক্তব্য রাখেন। কলেজ পরিচালনা পর্ষদের সদস্য নাসরীন আকতার, এস এম শহীদুল ইসলাম, মোহাম্মদ ফখরুল ইসলাম চৌধুরী ও আবুল কালাম এবং কাপাসগোলা সিটি করপোরেশন উচ্চবালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ স্কুল ও প্রাইমারি পরিচালনা পর্ষদের সদস্যরা এই সময় উপস্থিত ছিলেন।
সিটি মেয়র বলেন, শিক্ষা-গবেষণার জন্য প্রয়োজন মনোরম ও নান্দনিক পরিবেশ। পরিষ্কার-পরিচ্ছন্ন জীবনযাপন ও মনোরম পরিবেশ মানুষের মনকে প্রফুল্ল রাখে এবং শরীরকেও রাখে রোগমুক্ত। তিনি বলেন, এ বাস্তবতাকে ধারণ করে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত সব শিক্ষাপ্রতিষ্ঠান আধুনিকায়নের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান ও ক্যাম্পাসকে নান্দনিক পরিবেশে রূপ দেয়ার কার্যক্রম হাতে নেয়া হয়েছে। পরে মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।


আরো সংবাদ



premium cement