১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দর্শনীয় সাজে চট্টগ্রাম আউটার স্টেডিয়াম সুইমিংপুল চালু এপ্রিলে

-

আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়রের দায়িত্ব নেয়ার পর থেকে পাল্টে যেতে থাকে আউটার স্টেডিয়াম এলাকার পুরো দৃশ্যপট। নেয়া হয় সুদূরপ্রসারী উন্নয়ন পরিকল্পনা। যার ধারাবাহিকতায় পরিবর্তনের ছোঁয়ায় পাল্টে যায় স্টেডিয়ামের আশপাশের পুরো এলাকা। গত ৯ ফেব্রুয়ারি বেলা ১১টায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আউটার স্টেডিয়াম ও সুইমিংপুলের সৌন্দর্যবর্ধন কার্যক্রম পরিদর্শন করেন। তিনি জানিয়েছেন, আউটার স্টেডিয়ামের সৌন্দর্যবর্ধনের উদ্বোধন ৭ মার্চ এবং সুইমিং পুলের উদ্বোধন করা হবে এপ্রিলে।
মেয়র পরিদর্শনকালে আউটার স্টেডিয়াম এলাকার সৌন্দর্যবর্ধনে নকশা অনুযায়ী কাজ করার পরামর্শ দেন। তিনি কাজের অগ্রগতি আরো বাড়ানোর জন্য দায়িত্বরত বেসরকারি পরামর্শক প্রতিষ্ঠানটিকে প্রয়োজনীয় নিদের্শনা দেন।
মেয়র বলেন, পুরো স্টেডিয়ামকে নান্দনিকরূপে সাজানো হচ্ছে। চারিদিকে ফুলের বাগান করা হবে। আউটার স্টেডিয়ামের মাঠে সবুজ ঘাস লাগানো হবে। আগে ভালো ড্রেনেজ ব্যবস্থা ছিল না। বর্তমানে ড্রেনের ব্যবস্থা করা হয়েছে। পথচারীদের হাঁটা-চলা নির্বিঘœœ করতে দখলমুক্ত করে তৈরি হচ্ছে নান্দনিক সাজের ফুটপাথ। এরই মধ্যে পিকআপ ভ্যান ও মিনিট্্রাকের অস্থায়ী স্ট্যান্ড তুলে দেয়া হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, এখানে ময়লা-আবর্জনা ফেলা নিষিদ্ধ করা হয়েছে। পর্যায়ক্রমে এটিএম বুথ, যাত্রী ছাউনি নির্মাণ করা হবে। কিছুদিনের মধ্যে আউটার স্টেডিয়াম এলাকার চারপাশের পূর্ণাঙ্গ সৌন্দর্য দেখতে পাবেন নগরবাসী। আউটার স্টেডিয়াম এলাকা সবার জন্য উন্মুক্ত থাকবে। চসিকের ব্যবস্থাপনায় পরামর্শক প্রতিষ্ঠান ফিউশন ইঞ্জিনিয়ারিং এই সৌন্দর্যবর্ধনের কাজ করছে।
সুইমিং পুলের উন্নয়ন কাজ পরিদর্শন করে আ জ ম নাছির বলেন, আউটার স্টেডিয়ামের একপাশে প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে সুইমিংপুল কমপ্লেক্স। কিছুদিন আগে এই প্রকল্পের কাজ শেষ হয়েছে। এটি রক্ষণাবেক্ষণের জন্য জনবল নিয়োগ দেয়া হবে। নিয়োগ প্রক্রিয়া শেষ হলে এপ্রিলের মধ্যেই এই সুইমিংপুলের উদ্বোধন করা হবে। আগে নগরে কোথাও আন্তর্জাতিকমানের সুইমিংপুল ছিল না। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজিকেএস) তত্ত্বাবধানে নির্মিত হয় এই সুইমিংপুল কমপ্লেক্স। সাঁতার প্রতিযোগিতার পাশাপাশি এই সুইমিংপুলে কিশোর-কিশোরীরা সাঁতার শিখতে পারবে। সুইমিংপুলের চারিদিকে সৌন্দর্যবর্ধনের জন্য নানা রকমের ফুলের গাছ রোপণ করা হয়েছে।
পরিদর্শনকালে মেয়রের সাথে ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম, মেয়রের ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ, রাশেদুল ইসলাম, পরামর্শক প্রতিষ্ঠান ফিউশন ইঞ্জিনিয়ারিংয়ের কর্মকর্তারা।


আরো সংবাদ



premium cement
দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি উজিরপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ১

সকল