২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সিআইইউর প্রথম জার্নাল প্রশংসিত

-

জ্ঞান বিতরণ আর জ্ঞান সৃষ্টির অদম্য ইচ্ছা নিয়ে প্রকাশিত হলো চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) প্রথম জার্নাল। নানান তথ্যে ভরা প্রথম সংখ্যাতে ঠাঁই পেয়েছে দেশ-বিদেশের শিক্ষকদের তথ্যবহুল সব লেখা।
গত মঙ্গলবার সকালে সিআইইউর ভিসি অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর হাতে জার্নালের কপি তুলে দেন এর সম্পাদক ও বিজনেস স্কুলের অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার নাহিদ। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ভিসি অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী চমৎকার এমন একটি জার্নাল প্রকাশ করার জন্য সংশ্লিষ্ট সম্পাদকীয় পরিষদ (এডিটোরিয়াল বোর্ড) ও সদস্যদের ধন্যবাদ জানান।
জার্নালের সম্পাদক বলেন, প্রথম সংখ্যাতেই আমরা ভালো সাড়া পেয়েছি। সিআইইউর শিক্ষকদের পাশাপাশি এখানে ঢাকা বিশ^বিদ্যালয়, অস্ট্রেলিয়া ও কাজাকিস্তানের খ্যাতনামা গবেষকরা অহর্নিশ কাজ করেছেন।
৯০ পৃষ্ঠার গবেষণাপত্রটিতে ঠাঁই পেয়েছে পাঁচটি নতুন আর্টিকেল। আছে বই পর্যালোচনা বা বুক রিভিউ। সম্পাদকীয় বোর্ডে কাজ করেছেন অধ্যাপক ড. মো: রেজাউল হক খান, অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ড. সৈয়দ মনজুর কাদের ও ড. আসিফ ইকবাল।
লিখেছেন অস্ট্রেলিয়ার সিনিয়র লেকচারার ও অর্থনীতি বিষয়ক গবেষক খোরশেদ চৌধুরী, কাজাকিস্তানের অধ্যাপক মনোয়ার মাহমুদ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের হিউম্যান রিসোর্স বিভাগের সহযোগী অধ্যাপক মো: আফতাব উদ্দিন, সিআইইউর বিজনেস স্কুলের দুই তরুণ গবেষক ড. ইমন কল্যাণ চৌধুরী ও সহকারী অধ্যাপক কামরুদ্দিন পারভেজ, ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক অধ্যাপক মোহাম্মদ মোহাব্বত খান প্রমুখ।
যৌথভাবে বুক রিভিউ লিখেছেন সিআইইউর সহকারী অধ্যাপক রাহাত বারী তুহিন ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রভাষক আমিনুল ইসলাম চৌধুরী। অনলাইন ও প্রিন্ট- দুটো ভার্সনেই পড়া যাবে জার্নালটি।


আরো সংবাদ



premium cement
ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার

সকল