২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চসিক-জাইকা ও ঠিকাদারদের বৈঠকে মেয়র

সক্ষমতা না থাকলে কাজ না নেয়াই শ্রেয়
-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ঠিকাদারদের কাজ নেয়ার প্রথম যোগ্যতা হলো সক্ষমতা থাকা। কাজের সক্ষমতা নেই এমন ঠিকাদারের কাজ নেয়াই উচিত না। এতে দেশের স্বার্থ ক্ষতিগ্রস্ত হয়।
গত সোমবার দুপুরে করপোরেশনের সম্মেলন কক্ষে চসিক-জাইকা ও ঠিকাদারদের মধ্যে ত্রিপক্ষীয় বৈঠকে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।
সভায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, আবু ছালেহ, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী আবু সাদত মোহাম্মদ তৈয়ব, ফরহাদুল আলম, ঝুলুন কুমার দাশ, বিপ্লব দাশ, সুদীপ বসাক ও জাইকার প্রজেক্ট ডাইরেক্টর অহিদুল ইসলাম, সিনিয়র ফিল্ড ইঞ্জিনিয়ার মোহাম্মদ মাহবুবুল আলম, মোহাম্মদ তুষার আহমদ, মোহাম্মদ নাসির উদ্দিন, মোহাম্মদ জাকির হোসেন, ইঞ্জিনিয়ার আবির, আলী হোসেন, ইমন, সাইফুল, ইঞ্জিনিয়ার রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠকে ঠিকাদারেরা তাদের বক্তব্যে নির্দিষ্ট সময়ের কাজ সম্পন্ন করার অঙ্গীকার ব্যক্ত করেন। সিটি মেয়র তাদের উদ্দেশে বলেন, আপনারা অতীতের ধ্যান-ধারণা থেকে বেরিয়ে আসুন। কাজ নিয়ে বসে থেকে দিনের পর দিন অতিবাহিত করার যে প্রবণতা অনেকের মধ্যে ছিল, সে মানসিকতা এখন আর চলবে না। ব্যক্তিগত উপকার ভোগ অথবা নিজের পকেট ভারী করার মানসিকতা নিয়ে যদি কোনো ঠিকাদার কাজ করে থাকেন, এটি মোটেও ভালো চিন্তা নয়। তিনি বলেন, জাইকার অর্থায়নে পোর্ট কানেকটিং, আগ্রাবাদ একস্সে রোড, পতেঙ্গা স্কুল, মহব্বত আলী স্কুল, আহমদ মিয়া স্কুল, লালদীঘি লাইব্রেরি ভবন, পশ্চিম মাদারবাড়ী ও পূর্ব মাদারবড়ী স্কুলসহ ১৭টি প্রকল্প রয়েছে। এই সব প্রকল্পের বিপরীতে প্রায় ২৯৪ কোটি টাকার কাজ চলমান। চলমান এসব উন্নয়ন প্রকল্পের কাজগুলো নির্দিষ্ট সময়ে করতে ঠিকাদারদের পরামর্শ দেন মেয়র।


আরো সংবাদ



premium cement