২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
চট্টগ্রামে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের সভা

নির্বাচনী মাঠে বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনের দাবি

-

নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত ও বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট চট্টগ্রাম শাখা। গত ১৭ ডিসেম্বর জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে বৃহত্তর চট্টগ্রামের আইনজীবীদের নিয়ে আসনভিত্তিক নির্বাচনী প্রচারণা ও আইন সহায়তা সেল গঠনকল্পে এক আলোচনায় এ দাবি জানানো হয়।
বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট চট্টগ্রাম জেলা শাখার আহ্বায়ক মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও ঐক্যফ্রন্টের সদস্য সচিব মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় স্টিয়ারিং কমিটির সদস্য মো: শামসুল আলম, শাহাদৎ হোসেন ও জহুরুল আলম, রফিক আহমদ, মো: আব্দুস সাত্তার সরোয়ার, আজিজুল হক চৌধুরী, মো: নুরুদ্দিন আরিফ চৌধুরী, মো: কাশেম চৌধুরী, এইচ এস আবুল হাসান, হাদী মো: খোরশেদুল আলম, মো: আফাজুর রহমান, হায়দার মো: সোলায়মান, মো: আকবর আলী, সৈয়দ মেসবাহ উদ্দিন, শফিউল হক চৌধুরী সেলিম, আবুল কালাম আজাদ, মো: ফিরোজ আলম, সেলিমা খানম, মুরশিদ আলম, মো: আব্দুল কাইয়ুম ভূইয়া, নুরুল করিম এরফান, এইচ এস সোহরাওয়ার্দী, মো: এনামুল হক, মো: হাসান কায়েস প্রমুখ বক্তব্য দেন।
সভায় মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরী বলেন, আসন্ন নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনী চট্টগ্রামের বিভিন্ন নির্বাচনী এলাকায় প্রার্থী ও সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে নির্বাচনের ন্যূনতম পরিবেশ বিনষ্ট করছে। এমনকি নির্বাচনী প্রচার ও ঘরোয়া পরিবেশে নির্বাচনের বৈঠকে বাধা দিচ্ছে। নির্বাচনী প্রচারে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর একর পর এক হামলা করে নির্বাচন বানচাল করার চেষ্টা করছে।
আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী বলেন, নির্বাচন সামনে রেখে ঘর থেকে নেতাকর্মীদের ধরে নিয়ে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখাচ্ছে এবং জামিন লাভ পরবর্তী জেলগেট থেকে তুলে নিয়ে পুনরায় ভিন্ন মামলায় গ্রেফতার দেখাচ্ছে। দেশে নির্বাচনের পরিবেশে এক বিভীষিকাময় অবস্থান বিরাজ করছে। আজকে দেশের মানুষ ব্যালটের মাধ্যমে সরকারকে সমুচিত জবাব দেয়ার অপেক্ষায় রয়েছে।
সভায় চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে নির্বাচনী প্রচার ও লিগ্যাল এইড প্রদান আইনজীবীদের সমন্বয়ে আসনভিত্তিক পৃথক কমিটি গঠিত হয়।


আরো সংবাদ



premium cement