২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাদার্ন ইউনিভার্সিটিতে ‘ক্যারিয়ার ইনসাইট’ বিষয়ক সেমিনার

-

সাদার্ন ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিভাগ ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের (এসসিআইটিপি) যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের আইটি সেক্টরে ক্যারিয়ার গঠনে নির্দেশনা ও সহযোগিতার লক্ষ্যে ক্যারিয়ার ইনসাইট বিষয়ক সেমিনার ও ক্যাম্পাস কাব উদ্বোধন অনুষ্ঠান গত রোববার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়। এতে আলোচক ছিলেন পিএইচপির আইটি প্রধান ও এসসিআইটিপির সভাপতি আবদুল্লাহ ফরিদ, বিএসআরএম গ্রুপের প্রধান আইটি ইনফ্রাস্ট্রাকচার ও এসসিআইটিপির মহাসচিব মো: সাইফুল ইসলাম মাহিন, ইয়াংওয়ান লিমিটেডের (সিইপিজেড) আইটি প্রধান ও এসসিআইটিপির ফেলো সদস্য সুজাত আনোয়ার সিদ্দিকী এবং এক্সপোনেন্ট আইটি লিমিটেডের সিইও আবুল কাশেম।
কম্পিউটার সায়েন্স বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো: আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনার ও এসসিআইটিপি ক্যাম্পাস কাব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান। উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সমন্বয়ক ও কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মো: জাহাঙ্গীর আলম, বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, বর্তমান সময় হচ্ছে তথ্যপ্রযুক্তির। তাই এ সেক্টরে ক্যারিয়ার করতে হলে দক্ষতা বাড়াতে হবে। দেশে-বিদেশে চাকরির ক্ষেত্রে বিশাল সুযোগ ও চাহিদা রয়েছে ইনফরমেশন টেকনোলজির (আইটি) শিক্ষার্থীদের। বিশ্ব প্রতিযোগিতায় এগিয়ে যেতে হলে তথ্যপ্রযুক্তিতে দক্ষ হতে হবে। আমার বিশ্বাস এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল