২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চীন ফেরত চট্টগ্রাম সিটি মেয়রকে বিমানবন্দরে অভ্যর্থনা

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন চীন সফর শেষে গত মঙ্গলবার সকালে চট্টগ্রাম ফিরেছেন। চীনের সাংহাই নগরে অনুষ্ঠিত ‘হুয়া ওয়ে কানেক্ট ২০১৮ অ্যাক্টিভেট ইন্টেলিজেন্স’ শীর্ষক সম্মেলনে তিনি যোগদান শেষে দেশে ফিরলে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র নিছার উদ্দিন আহমদ মঞ্জুসহ করপোরেশনের পদস্থ কর্মকর্তারা মেয়রকে অভ্যর্থনা জানান। মেয়রের সফরসঙ্গী করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সামসুদ্দোহা ও আইটি অফিসার ইকবাল হাসান মেয়রের সাথে ছিলন।
সফরকালে সিটি মেয়র হুয়া ওয়ে টেকনোলজিস কোম্পানির ‘স্মার্ট সিটি মেগাসিটি’ প্রকল্পের আওতায় চীনের সেনজেন সিটির নিরাপত্তাবলয় কার্যক্রম, আইওটি বাস্তবায়নকারী সংস্থার প্রদর্শনী কেন্দ্র, ম্যানুফেকচার ফ্যাক্টরি, সিভিল ভিলেজ ও হুয়া ওয়ের প্রধান কার্যালয়ের বিভিন্ন ইত্যাদি কার্যক্রম প্রত্যক্ষ করেন।
এ দিকে বিমানবন্দর থেকে ফেরার পথে মেয়র আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেকটিং রোড উন্নয়নকাজ পরিদর্শন করেন। এই প্রকল্পের আওতায় নিমতলা পোর্ট কানেকটিং থেকে নয়া বাজার এবং আগ্রাবাদ বাদামতলী থেকে বড়পুল পর্যন্ত ১৫০ কোটি টাকা ব্যয়ে উন্নয়নকাজ বাস্তবায়িত হচ্ছে। জাইকার অর্থায়নে এ প্রকল্পের মধ্যে রাস্তার দুই পাশে আরসিসি ড্রেইন, ফুটপাথ নির্মাণ, রাস্তার মাঝখানে ২ মি. প্রস্থের মিডিয়ান নির্মাণসহ এলইডি আলোকায়নের ব্যবস্থা রয়েছে। ইতোমধ্যে আগ্রাবাদ এক্সেস রোডের ব্রিক ড্রেনের কাজ শতভাগ, আরসিসি ড্রেইনের কাজ ৭০ ভাগ এবং স্কেভেটরের মাধ্যমে কাদা মাটি অপসারণ পূর্বক বালু ফিলিং, সাবেইজডের কাজ এবং পোর্ট কানেকটিং রোডের আরসিসি ড্রেন, বালু ফিলিং, সাববেইজড ইত্যাদি কাজ চলমান রয়েছে। পোর্ট কানেকটিং ও আগ্রাবাদ এক্সেস রোডের গুরুত্বের কথা উল্লেখ করে মেয়র বলেন পণ্য পরিবহনে রোড দু’টির গুরুত্ব অপরিসীম। এ সড়ক দিয়ে বন্দর থেকে পণ্য বা কনটেইনারবাহী পরিবহন ঢাকাসহ দেশের নানান প্রান্তে যাতায়াত করে। ছয় লেন বিশিষ্ট এ রোড দু’টির উন্নয়নকাজ বাস্তবায়িত হলে বন্দরের পণ্য পরিবহনের গতিশীলতা ফিরে আসবে। কাজের গুণগতমান অুণœ রাখার ওপর গুরুত্বারোপ করে মেয়র সংশ্লিষ্টদের যথাযথ তদারকি এবং নির্দিষ্ট সময়ের মধ্যেই এ রাস্তা নির্মাণের কাজ সম্পন্ন করার নির্দেশ দেন। চীন সফর থেকে অফিসে যোগদান করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ওই দিন বিকেলে চসিক প্রকৌশলীদের সাথে বৈঠকে মিলিত হন। বৈঠকে মেয়র প্রকৌশলীদের নিকট থেকে সাম্প্রতিক টানা বর্ষণে ক্ষতিগ্রস্ত সড়কের খোঁজখবর নেন এবং ক্ষতিগ্রস্ত রোডগুলোর দ্রুত মেরামত ও সংস্কারের নির্দেশ দেন।

 


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল