২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তিন প্রকল্প নিয়ে সমন্বয় সভায় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম

-

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপরে বাস্তবায়নাধীন ফৌজদারহাট থেকে পতেঙ্গা পর্যন্ত চট্টগ্রাম সিটি আউটার রিং রোড নির্মাণ, পতেঙ্গায় বিশ্ব মানের পর্যটন কেন্দ্র ও লালখান বাজার থেকে এয়ারপোর্ট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেস ওয়ে নির্মাণ এবং বাংলাদেশ সেতু কর্তৃপরে বাস্তবায়নাধীন দেশের প্রথম নির্মিত কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ প্রকল্পের সমন্বয় গত ১৫ অক্টোবর সিডিএ সম্মেলন কে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।
সমন্বয় সভায় ওই তিনটি প্রকল্পের সংযোগস্থল কাছাকাছি হওয়ায় এর ডিজাইন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় জনসাধারণ ও যানবাহন চলাচলে সহজীকরণ করার ল্েয প্রকল্পগুলোর প্রবেশ ও বাইর পথের সুবিধা ও অসুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনায় টানেল নির্মাণ, এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও চট্টগ্রাম সিটি আউটার রিং রোডের সাথে টানেলের সংযোগ নিয়ে একটি এনিমেশন উপস্থাপন করা হয়।
এ সময় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, নির্মাণকাজের এলাকায় ভবিষ্যতে ট্রাফিক চাহিদার কথা বিবেচনা করে সুপ্রশস্থ অ্যাপ্রোচ রোড, ওভারপাস, আন্ডারপাস ও পার্কিং এরিয়ার জন্য পর্যাপ্ত জায়গা রেখে আলোচ্য প্রকল্পগুলোকে সমন্বয় করে প্রকল্পগুলোর সংযোগস্থলটির একটি বিস্তারিত ডিজাইন প্রণয়ন করতে হবে।
সভায় টানেল নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী হারুনুর রশীদ, উপপ্রকল্প পরিচালক প্রকৌশলী রবিউল ইসলাম, কর্ণফুলী টানেল নির্মাণ প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের টিম লিডার গেবিন স্ট্রিড, ডেভিড লি কার্ন এবং ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি পেং মিং, ইয়াং মেং ও সিডিএ প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী হাসান বিন সামশ, প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান, উপসচিব অমল গুহ, সিটি আউটার রিং রোড প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের টিম লিডার জোসে এসপাইনসসহ সিডিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement