১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বোর্ড অব ট্রাস্টির সভা শিার্থীদের চৌকষ কর্মমুখী হিসেবে গড়ে তুলতে চায় সিআইইউ

-

উচ্চশিায় গুণগত পরিবর্তন ও কোর্স-কারিকুলামে নিত্য নতুন বিষয় অন্তর্ভুক্ত করার মাধ্যমে শিার্থীদের আরো চৌকষ ও কর্মমুখী হিসেবে গড়ে তুলতে চিটাগং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) নানামুখী পরিকল্পনা নিয়ে কাজ করছে বলে জানিয়েছেন বোর্ড অব ট্রাস্টির সদস্যরা।
তারা বলেন, মানসম্মত শিা ছড়িয়ে দেয়ার কারণে অভিভাবকদের আস্থার জায়গায় পৌঁছেছে সিআইইউ। আন্তর্জাতিকমানের সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করে শিগগিরই স্থায়ী ক্যাম্পাসে যাচ্ছে এই বিশ্ববিদ্যালয়। এতে করে ছাত্রছাত্রীরা প্রতিযোগিতার বাজারে একধাপ এগিয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। সম্প্রতি নগরীর জামালখানস্থ সিআইইউ ক্যাম্পাসে বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান তৌহিদ সামাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড অব ট্রাস্টির সভায় এ কথা বলা হয়।
সভায় এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের (ইএসটিসিডিটির) চেয়ারম্যান আবদুল হাই সরকার বলেন, সারা দেশের উচ্চশিায় নজর কেড়েছে সিআইইউ। পড়ালেখার পাশাপাশি এই বিশ্ববিদ্যালয়ের ছেলেমেয়েদের সৃষ্টিশীল সাফল্য সত্যিই প্রশংসনীয়। এই ধারা অব্যাহত রাখতে হবে। ভিসি অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে সাধারণ মানুষের প্রচলিত ধারণা পাল্টে দিয়েছে এই শিাপ্রতিষ্ঠান। এখানকার পাঠদান পদ্ধতি, সময়োপযোগী সিলেবাস আর পড়ালেখার পরিবেশ নিয়ে সন্তুষ্ট ইউজিসি।
বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান তৌহিদ সামাদ বলেন, সিআইইউর স্থায়ী ক্যাম্পাস নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের রয়েছে হাজার প্রত্যাশা। প্রতিটি শিার্থীকে দ মানবসম্পদে পরিণত করতে শিাপ্রতিষ্ঠানটি নিরলসভাবে কাজ করে যাবে।
সভায় আরো উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টির সদস্য ড. এ মজিদ খান, হেফাজাতুর রহমান, প্রকৌশলী আলী আহমেদ, আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, সৈয়দ মাহমুদুল হক, লুৎফে এম আইয়ুব, সাফিয়া গাজী রহমান, দিলরুবা আহমেদ, মো: আমিন হেলালী, মোহাম্মদ খালেদ মাহমুদ, ইসমাইল দোভাষ, মির্জা সালমান ইস্পাহানি, আমিনুর রেজা খান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল