১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে টেকনোলজি সেন্টার স্থাপনে চট্টগ্রাম চেম্বারের মতবিনিময় সভা

-

চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে এক্সপোর্ট কম্পিটিটিভনেস ফর জব (ইসিফোরজে) প্রকল্পের আওতায় প্রস্তাবিত টেকনোলজি সেন্টার স্থাপনের লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয়, ওয়ার্ল্ড ব্যাংক ও দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যৌথ আয়োজনে মতবিনিময় সভা গত ১ অক্টোবর সকালে ওয়ার্ল্ড ট্্েরড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে।
মতবিনিময় সভায় চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১-সহ সব লক্ষ্যমাত্রা অর্জনে শিল্পায়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। এ ক্ষেত্রে বিশেষ করে ুদ্র ও মাঝারি শিল্পের প্রয়োজনে কারিগরিভাবে দক্ষ জনশক্তি গড়ে তোলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমান বিশ্বে প্রতিযোগিতা অনেক বৃদ্ধি পেয়েছে। তাই ভিয়েতনাম, কোরিয়া, চীন ইত্যাদি দেশের সাথে পাল্লা দিতে হলে সমতা অর্জন করতে হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: ওবায়দুল আজম বলেন, সরকার প্লাস্টিক, লাইট ইঞ্জিনিয়ারিং, চামড়া ও চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার রফতানি পণ্য বহুমুখীকরণ, দক্ষ জনবল তৈরি এবং কারিগরি উন্নয়নের লক্ষ্যে বিশ্বব্যাংকের সহায়তায় ইসিফোরজে প্রকল্পের মাধ্যমে মিরসরাই ইকনোমিক জোনে ১০ (দশ) একর জায়গায় একটি টেকনোলজি সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে। চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলমের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেনÑ চেম্বার সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক অঞ্জন শেখর দাশ ও ওমর হাজ্জাজ, প্রাক্তন পরিচালক মাহফুজুল হক শাহ, ওয়ার্ল্ড ব্যাংকের প্রাইভেট সেক্টর স্পেশালিস্ট হোসনা ফেরদৌস সুমি, বেজার ডেপুটি ম্যানেজার মো: মিজানুর রহমান, ওয়ার্ল্ড ব্যাংকের কনসালট্যান্ট মৃণাল কান্তি সরকার, প্রজেক্ট ম্যানেজার মো: লৎফুর রহমান, ইপিবির পরিচালক কংকন চাকমা প্রমুখ।
এ সময় আরো উপস্থিত ছিলেন চেম্বার পরিচালকদের মধ্যে কামাল মোস্তফা চৌধুরী, মো: অহীদ সিরাজ চৌধুরী স্বপন ও মো: আবদুল মান্নান সোহেল, বিজিএপিএমইএর পরিচালক মো: নজরুল ইসলাম, মেটাবিল্ডের লেফটেন্যান্ট (অব:) নিঝুম ইসলাম নিশি, এনার্জিপ্যাকের ইঞ্জিনিয়ার আবদুল খালেক, বিএসআরএমের মো: নুরুল হকসহ সংশ্লিষ্ট খাতের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

 


আরো সংবাদ



premium cement