২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে গ্রিন অ্যান্ড পিপিপি কনভেনশন ও এক্সপো আগামীকাল শুরু

-

চট্টগ্রামে প্রথমবারের মতো আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী গ্রিন অ্যান্ড পিপিপি কনভেনশন ও এক্সপো ২০১৮। দেশী-বিদেশী ২০টি প্রতিষ্ঠানের ৪০টি স্টল নিয়ে এ মেলার আয়োজন করছে বাংলাদেশ ইনফ্রাস্টাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল)। চট্টগ্রাম প্রেস কাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেলার আয়োজক বিআইএফএফএলের প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী পরিচালক এস এম ফরমানুল ইসলাম।
চট্টগ্রামে মেলা আয়োজন প্রসঙ্গে ফরমানুল ইসলাম বলেন, চট্টগ্রামে যোগাযোগ খাত ও বন্দরসংশ্লিষ্ট যেমন কনটেইনার ডিপোসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়নের সুযোগ রয়েছে। বিআইএফএফএল এসব খাতে বিনিয়োগ করতে আগ্রহী। তা ছাড়া চট্টগ্রামে অনেক প্রতিভাবান উদ্যোক্তা আছেন, যারা সুযোগের অভাবে প্রতিষ্ঠা পাচ্ছেন না। তাদের পাশে আমরা দাঁড়াতে চাই। নারী উদ্যোক্তাদের জন্য সহজ শর্তে ঋণ প্রদান করে থাকে বিআইএফএফএল। আমরা চাই চট্টগ্রামের নারী উদ্যোক্তারাও এই সুযোগ গ্রহণ করুক।
তিনি জানান, আগামী ৫ অক্টোবর শুক্রবার সকাল ১০টায় নগরীর জিইসি কনভেনশন সেন্টারে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এক্সপোর উদ্বোধন করবেন। এতে দেশী-বিদেশী স্বনামধন্য জ্বালানি, বিদ্যুৎ, আর্থিক, আবাসন, জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তি প্রতিষ্ঠান, কনস্ট্রাকশন কোম্পানি, শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলোÑ সেনাবাহিনীর জলসিঁড়ি আবাসন প্রকল্প, সিটি ব্যাংক লিমিটেড, সিটি ক্যাপিটাল লিমিটেড, বিএসআরএম, ম্যাক্স ইনফ্রাস্টাকচার, দেশ এনার্জি লিমিটেড, নাগরিক টিভি, বাংলা ট্র্যাক পাওয়ার লিমিটেড, রয়েল টিউলিপ সি পার্ল, স্যানমার প্রপার্টিজ, এক্সিলন ইঞ্জিনিয়ারিং, মিশন এশিয়া পাওয়ার, ইউনিকিন টেকনোলজি, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, সাদার্ন বিশ্ববিদ্যালয়, সার্জিকেয়ারসহ বিভিন্ন প্রতিষ্ঠান। এ মেলা চলবে আগামী ৭ তারিখ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।


আরো সংবাদ



premium cement