১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিআইইউতে ওস্তাদ আজিজুলের শাস্ত্রীয় বংশীবাদন সন্ধ্যা

-

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) মিলনায়তনে শাস্ত্রীয় ধারার আন্তর্জাতিকখ্যাতিমান এবং একুশে পদকপ্রাপ্ত বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলামের একক বংশীবাদন সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। বংশীবাদক ওস্তাদ আজিজুল অনুষ্ঠানের শুরুতে সিআইইউর ভিসি অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীকে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন, পাশাপাশি শাস্ত্রীয় সঙ্গীতের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি শাস্ত্রীয় সঙ্গীতের প্রতি নতুন প্রজন্মের অনাগ্রহের কথা তুলে ধরে এর প্রতিকারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোকে শাস্ত্রীয় সঙ্গীত চর্চার জন্য কাব এবং মাঝে মধ্যে এই বিষয়ের ওপর সেমিনার করার অনুরোধ জানান।
সিআইইউর ভিসি ও আন্তর্জাতিকখ্যাতিসম্পন্ন রাজনীতিবিজ্ঞানী অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক হারুনর রশিদ, ট্রাস্টি সাফিয়া গাজী রহমান, ইউএসটিসির ভিসি অধ্যাপক ড. প্রভাতচন্দ্র বড়–য়া ও লেডিস কাবের সাবেক সভাপতি হাসিনা জাকারিয়া।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক হারুনর রশিদ তার বক্তব্যে ওস্তাদ আজিজুল ইসলাম সম্পর্কে বিভিন্ন দিক ও স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, শিকমণ্ডলী, শিার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল