২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইডিইউতে মাদকমুক্ত সমাজ গঠনের অঙ্গীকার

-

মাদক সেবন করা কখনই ফ্যাশন হতে পারে না। তারুণ্যের হাত ধরেই সম্ভব সমাজ থেকে তা দূর করা। মাদক প্রতিরোধে সরকারের ওপর নির্ভর করার দিন চলে গেছে। এখন আমাদের নিজেদেরই সংগঠিত হয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) আয়োজিত ‘মাদকমুক্ত ছাত্র সমাজ ও শিা প্রতিষ্ঠান চাই’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন ভিসি প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান।
গত মঙ্গলবার দুপুরে নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের নোমান সোসাইটির ইডিইউর স্থায়ী ক্যাম্পাসে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলে সচেতনতামূলক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক-শিার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ভিসি প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান মাদকের বিস্তারে অনেক দেশ ধ্বংস হয়ে যাওয়ার কথা তুলে ধরে বলেন, দণি আমেরিকায় একবার খনিজ সম্পদ দখলের জন্য বিরোধী প সেখানে মাদক ছড়িয়ে দেয়। চীনের মতো অনেক দেশকে গ্রাস করেছে মাদক। তাই আমাদের তরুণ সমাজের হাতে হাতে ইয়াবা, ফেনসিডিল, হেরোইন তুলে দেয়া হলে সম্ভাবনাময় এই বাংলাদেশও ধ্বংস হতে বেশি দিন লাগবে না।
ভিসি শিার্থীদের মাদকমুক্ত বিশ্ববিদ্যালয় গড়তে দলবেঁধে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, তোমাদের ক্যাম্পাস যদি হয় মাদকমুক্ত তাহলে এই কৃতিত্ব তোমাদের।
সভাপতির বক্তব্যে ইডিইউর ট্রেজারার প্রফেসর সামস উদ দোহা বলেন, মাদক তরুণ সমাজকে এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়ে দেশকে মেধাশূন্য করে দিচ্ছে। মাদকদ্রব্য উৎপাদন, চোরাচালান ও ব্যবসায় রুখতে দৃঢ় পদপে গ্রহণ করার বিকল্প নেই। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্কুল অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্স অনুষদের অ্যাসোসিয়েট ডিন মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী, স্কুল অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকীবুল কবির, প্রক্টর অনন্যা নন্দী প্রমুখ।


আরো সংবাদ



premium cement