২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পবিত্র কুরআনই জাগতিক সমস্যা থেকে মুক্তিলাভের একমাত্র পাথেয় : সালাহ উদ্দিন আইউবী

-

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহ উদ্দিন আইউবী বলেছেন, মানবজাতির হেদায়াতের জন্য মহাগ্রন্থ আল-কুরআন নাজিল হয়েছে। আল-কুরআন মানুষের সব ধরনের সমস্যা থেকে মুক্তি লাভের একমাত্র পাথেয়। এই একটি মাত্র গ্রন্থ দিয়ে আমাদের প্রিয় নবী (সা:) খুন, হত্যা, রাহাজানিতে ভরা মক্কার আইয়্যামে জাহেলিয়াতকে দূর করে সেখানে তৎকালীন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ আলোকিত সমাজ-রাষ্ট্র গড়তে সক্ষম হয়েছিলেন। কুরআনে এমন কোনো দিক নেই যার সমাধান মানুষ পেতে পারে না। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, মানবজাতির সমস্যা সমাধানের জন্য সৃষ্টিকর্তা অনুগ্রহ করে যে বিধান দিয়েছেন তা আমরা বেমালুম ভুলে কিছু মানুষের তৈরি করা মতবাদ দিয়ে দৈনন্দিন জীবন পার করার ব্যর্থ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের উদ্যোগে ছাত্রদের মধ্যে কুরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নগর উত্তর শিবির নেতা কামাল হোসাইনের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন নগর উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ, আমান উল্লাহ, আবু জোবায়ের, আহসান উল্লাহ প্রমুখ।
চট্টগ্রাম নগর উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ বলেন, কুরআনের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করতে শাসক শ্রেণীর মানসিক দৈন্যতার কারণে সমাজ থেকে অপরাধ ও অপরাধী নির্মূল হচ্ছে না। এতে করে বিভিন্ন খারাপ কাজে জড়িতদের বিরুদ্ধে রাষ্ট্র যথাযথ ব্যবস্থা নেয়ার বিপরীতে মতার গদি ধরে রাখার স্বার্থে উল্টো তাদেরকেই লালন পালন করতে হচ্ছে। অনুষ্ঠানে শিবির নেতৃবৃন্দ উপস্থিত শতাধিক ছাত্রের হাতে পবিত্র কুরআন তুলে দেন।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল