২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিচার বিভাগের পবিত্রতা রায় বিচারপতি আমিরুল কবীর চৌধুরীর অবদান অপরিসীম

-

বাংলাদেশ সুপ্রিমকোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি জে বি এম হাসান বলেছেন, মানুষ হিসেবে বিচারপতি আমিরুল কবীর চৌধুরী ছিলেন অনেক বড় মাপের। কর্ম গুণে তিনি কতটা সৎ ছিলেন তার উদাহরণ আজকের বিচার বিভাগ। তিনি সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে বিচার বিভাগের পবিত্রতা রা করেছেন। বিচারপতি আমিরুল কবির চৌধুরী এজলাসে ওঠার আগে ওজু করে উঠতেন। কারণ তিনি মনে করতেন এটি তার পবিত্র দায়িত্ব। এ বিচারে কোনো ত্র“টি হলে আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।
গত ২৫ মে বিকেলে চট্টগ্রাম প্রেস কাব মিলনায়তনে বিচারপতি আমিরুল কবীর চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কক্সবাজার সমিতি চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় সমিতির সভাপতি প্রফেসর অধ্য নজরুল ইসলাম চৌধুরী সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. শিরিন আক্তার, ফেনী জেলার অতিরিক্ত জেলা জজ মোহাম্মদ আবু হান্নান ও কক্সবাজার সমিতি চট্টগ্রামের প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট মাহমুদুর রহমান চৌধুরী। স্মরণসভায় আরো বক্তব্য রাখেন জয়নাল আবেদীন মুকুল, মাওলানা মনিরুল মান্নান, শফিউল আলম, মোয়াজ্জেম হোসেন চৌধুরী, হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, অ্যাডভোকেট আবুল হাশেম, ইঞ্জিনিয়ার আসাদুল কবির চৌধুরী, মোহাম্মদ কায়েস চৌধুরী, প্রফেসর নাজেমুল হক ও প্রফেসর মাঈনুদ্দিন। মুনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রামের বিভাগীয় উপপরিচালক বোরহান উদ্দিন মোহাম্মদ আবু হাসান।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল