২০ ফেব্রুয়ারি ২০১৯

দেশের শীর্ষস্থানীয় হোটেল ‘লা মেরিডিয়ান’

-

ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডসের ২৫তম আসরে বাংলাদেশের শীর্ষস্থানীয় হোটেলের স্বীকৃতি পেল ‘লা মেরিডিয়ান ঢাকা’। সম্প্রতি হংকংয়ে ইন্টারকন্টিনেন্টাল গ্র্যান্ড স্ট্যানফোর্ডে পুরস্কার গ্রহণ করেন লা মেরিডিয়ান ঢাকার মহাব্যবস্থাপক কনস্ট্যান্টিনোস এস গ্যাব্রিয়েল। তার হাতে এই সম্মাননা তুলে দেন ওয়ার্ল্ড গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট গ্রাহাম কুক।
এ অর্জন প্রসঙ্গে কনস্ট্যান্টিনোস এস গ্যাব্রিয়েল বলেছেন, ‘এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো লা মেরিডিয়ান ঢাকা বাংলাদেশের শীর্ষস্থানীয় হোটেলের স্বীকৃতি পেল। এ অর্জন আমাদের জন্য গৌরবের। অতিথি সেবার মানোন্নয়নে আমাদের নিরলস চেষ্টা অব্যাহত থাকবে।’
বিশ্বজুড়ে পর্যটন, ভ্রমণ ও আতিথেয়তা সেবা খাতে উৎকর্ষের স্বীকৃতি ও পুরস্কার দিয়ে আসছে ওয়ার্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস। ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত এই পুরস্কার বিশ্বজুড়ে চূড়ান্ত স্মারক হিসেবে বিবেচিত। এ বছর বাংলাদেশ থেকে আরো মনোনয়ন পেয়েছে আমারি ঢাকা, বেস্ট ওয়েস্টার্ন প্লাস ম্যাপেল লিফ হোটেল, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট, ইন্টার কন্টিনেন্টাল ঢাকা, রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল ঢাকা, দ্য প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেল ও দ্য ওয়েস্টিন ঢাকা। ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডসে পুরস্কার হাতে লা মেরিডিয়ান ঢাকার মহাব্যবস্থাপক কনস্ট্যান্টিনোস এস গ্যাব্রিয়েল বলেন, লা মেরিডিয়ানে রয়েছে ৩০৪টি গেস্টরুম ও স্যুট। এগুলোর আয়তন ৪০ বর্গমিটার থেকে ৩১৫ বর্গমিটার। এ ছাড়া রয়েছে ছয়টি রেস্তোরাঁ, দু’টি ব্যাংকুয়েট হল ও ছয়টি মিটিং রুম। হোটেলের লাইভ কিচেন সমৃদ্ধ একটি ডাইনিং রেস্টুরেন্টে আন্তর্জাতিক ও দেশীয় খাবার পাওয়া যায়।
২০১৫ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকা। হোটেলটির ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে স্টারউড হোটেলস অ্যান্ড রিসোর্টস ওয়ার্ল্ড ওয়াইড, ইনকরপোরেশন (এনওয়াইএসই : এইচওটি)। লা মেরিডিয়ান ঢাকার স্বত্বাধিকারী প্রতিষ্ঠান বেস্ট হোল্ডিংস লিমিটেড। এয়ার ফ্রান্সের মালিকানায় ১৯৭২ সালে ফ্রান্সে লা মেরিডিয়ানের যাত্রা শুরু হয়। ২০০৫ সালে এটি অধিগ্রহণ করে স্টারউড। শুরুতে লা মেরিডিয়ান ইউরোপ ছাড়াও মধ্যপ্রাচ্যে ব্যবসা শুরু করে। পরবর্তী সময়ে দক্ষিণ এশিয়া ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে লা মেরিডিয়ানের কার্যক্রম রয়েছে।

 


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme