ঢাকা, শুক্রবার,২০ অক্টোবর ২০১৭

ক্রিকেট

নির্বিষ বোলিং : প্রস্তুতি ম্যাচে পরাজয় টাইগারদের

ক্রিকবাজ

১২ অক্টোবর ২০১৭,বৃহস্পতিবার, ২১:৪২


প্রিন্ট

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে স্বাগতিক একাদশের কাছে ৬ উইকেটে পরাজিত হয়েছে সফরকারী বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ২৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩ দশমিক ৩ ওভার হাতে রেখেই সহজ জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।


বাংলাদেশের দেয়া টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই দাপটের সাথে ব্যাটিং করেছে দক্ষিণ আফ্রিকা একাদশ। উদ্বোধনী জুটিতেই তারা তুলেছে ১৪৭ রান। নাসির হোসেনের বলে ফিরতি ক্যাচ দেয়ার আগে এইডেন মারক্রাম করেছেন ৬৮ বলে ৮২ রান। আরেক ওপেনার বৃৎজক ১০০ বল খেলে আউট হয়েছেন ৭১ রান করে। এরপর জেপি ডুমিনির(৩৪) উইকেট নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ । ৪৩ রান করা এবি ডি ভিলিয়ার্সকেও ফিরিয়েছেনে রিয়াদ। সব মিলে ৪ ওভারে ১৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি।


অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা ছাড়া বাংলাদেশের আর কোন নিয়মিত বোলার উইকেট নিতে পারেনি আজকের ম্যাচে। বৃৎজককে সরাসরি বোল্ড করেছেন ৯ ওভারে ৪৭ রান দেয়া মাশরাফি। মোস্তাফিজুর রহমান ৭ ওভারে ৪৩, রুবেল হোসেন ৮ ওভারে ৪১ ও সাকিব আল হাসান ৫ ওভারে ৩০ রান দিয়েছেন।

বড় সংগ্রহ পায়নি বাংলাদেশ

এর আগে আজ বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু সাকিব আর সাব্বিরের হাফ সেঞ্চুরি ছাড়া আর কেউই ক্রিজে থিতু হতে পারেনি। ফলে ৪৮.১ ওভারে ২৫৫ রানেই থেমে যায় টাইগারদের ইসিংস। টাইগারদের বডি ল্যাঙ্গুয়েজ বলছে টেস্ট সিরিজে ব্যাটিং বিপর্যয়ের ভূত এখনো মাথা থেকে নামেনি। মাত্র ৬৩ রান তুলতেই সাজঘরে ফিরে যান টপ অর্ডারের ৪ ব্যাটসম্যান।

তামিম ইকবালের অনুপস্থিতিতে ইনিংস উদ্বোধন করেন সৌম্য সরকার আর ইমরুল কায়েস। কিন্তু এবারো ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন সৌম্য সরকার। ১৩ বল খেলে তিনি করেছেন মাত্র ৩ রান। ক্রিজের অপর প্রান্তে থাকা ইমরুল করেছেন ৩১ বলে ২৭ রান। কিন্তু ম্যাচের অষ্টম ওভারে রবি ফ্রাইলিঙ্কের দ্বিতীয় শিকার হন ইমরুল। ঠিক এর আগের বলেই আকাশে বল উড়িয়ে আউট হয়েছেন সৌম্য। তিন নম্বরে নেমে লিটন দাসও ইনিংস লম্বা করতে পারেননি। তিনি আউট হয়েছেন ৮ রানে। অন্যদিকে আক্রমণাত্মক ব্যাটিং করতে নেমে ২২ রানেই থেমে যায় মুশফিকের ইনিংস।

পঞ্চম উইকেট জুটিতে সে বিপর্যয় কিছুটা সামলে উঠেছিলেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই উইকেটে তারা ৫৭ রান যোগ করেন। কিন্তু মাহমুদুল্লাহ এলবিডব্লিউ আউট হয়ে যান ২১ রানে। তারপর সাব্বিরকে নিয়ে ইনিংস টেনে নেন সাকিব। তিনি করেছেন ৬৭ বলে ৬৮ রান। সাব্বির করেছেন করেছেন ৫৪ বলে ৫২ রান। তিনি সাজঘরে ফেরার পর ১২ রান করে আউট হন নাসির হোসেন। শেষ দিকে মাশরাফি বিন মর্তুজার ১৩ বলে করেন ১৭ রান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫