তিন ক্যামেরায় মেহজাবিন

বিনোদন প্রতিবেদক

টিভি নাটকে অভিনয় করছেন মেহজাবিন চৌধুরী বিগত প্রায় পাঁচ বছর যাবৎ। এই পাঁচ বছরে একসঙ্গে টানা তিন দিন শিডিউল দিয়ে দু’টি নাটকের কাজ কখনোই করেননি তিনি। আবার টানা তিন ক্যামেরা তিনটি অ্যাঙ্গেল থেকে চলতি অবস্থায় কোনো নাটকের শুটিংও করেননি তিনি। এবারই প্রথম মেহজাবিন চৌধুরী একসঙ্গে দু’টি একক নাটকের কাজ তিন দিনে শেষ করেছেন। এটা সম্ভব হয়েছে টানা তিনটি ক্যামেরা একসঙ্গে কাজ করায়।

রুমান রুনির নির্দেশনায় ‘যন্ত্র না-যন্ত্রণা’ ও ‘টি-বয় টি’ দু’টি একক নাটকে অভিনয় করেছেন মেহ্জাবিন চৌধুরী।‘যন্ত্র না-যন্ত্রণা’ নাটকে মেহজাবিন অভিনয় করেছেন অহনা চরিত্রে এবং ‘টি-বয় টি’ নাটকে তিনি একজন চিত্রনায়িকা (হিরা) চরিত্রে অভিনয় করেছেন। গত সপ্তাহে নাটক দু’টির শুটিং সম্পন্ন হয়েছে রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউজে। দু’টি নাটকে অভিনয় প্রসঙ্গে মডেল ও অভিনেত্রী মেহজাবিন চৌধুরী বলেন, ‘রুম্মান রুনি ভাইয়ের নির্দেশনায় এর আগেও আমি কাজ করেছি। তিনি খুব যত্ন নিয়ে কাজ করেন। তা ছাড়া তার স্ক্রিপ্ট নির্বাচনও অনেক ভালো।

একসঙ্গে তিন ক্যামেরায় কাজ করার অভিজ্ঞতা এবারই প্রথম, আনন্দেরও বটে। কারণ একটি দৃশ্য একবারেই হয়ে যায়। কোজ শট, মাস্টার শট, ওয়েজ শট, টু শট মোটামুটি একবারেই করা হয়ে যায়। তাতে কষ্টও যেমন কম হয়, কাজেও মনোযোগী থাকা যায় শতভাগ এবং খুব মানসম্পন্ন কাজ হয়। তবে বাজেট বেশকিছুটা বেড়ে যায়। আমি এই দু’টি কাজ করে সত্যিই খুব তৃপ্ত।’ মেহজাবিন অভিনীত এই দু’টি নাটকেরই গল্প রচনা করেছেন মাতিয়া বানু শুকু। নাটক দুটো প্রযোজনা করেছে ‘ঘরবাড়ি’ ও ‘ফেইম ক্রিয়েটিভ’।

পরিচালক রুমান রুনি জানান, আসছে ঈদে দু’টি ভিন্ন চ্যানেলে নাটক দু’টি প্রচার হবে। দু’টি নাটকেই মেহজাবিনের বিপরীতে আছেন সজল। এ দিকে মেহজাবিন চৌধুরী এরই মধ্যে আরো শেষ করেছেন রুমান রুনির ‘মন পুতুলের গল্প’, আলী সুজনের ‘যে ভুলের নেই সীমানা’ এবং ইমরাউল রাফাতের ‘আনম্যারিড’ নাটকের কাজ। এ ছাড়া তিনি শিগগিরই নতুন একটি বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করবেন। তবে তা এখনো চূড়ান্ত হয়নি। গত পয়লা বৈশাখে মাছরাঙা টিভিতে প্রচারিত হয়েছে মেহজাবিন অভিনীত বিশেষ নাটক ‘বন্ধুত্ব ভালোবাসা অথবা অন্য কিছু’। এতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.