শিশু স্বাস্থ্য ফাউন্ডেশন

এমদাদুল হক সভাপতি শহিদুল্লাহ সাধারণ সম্পাদক ওবায়দুল কবির কোষাধ্যক্ষ

জাতীয় প্রফেসর মরহুম ডা: এম আর খানের প্রতিষ্ঠিত শিশু স্বাস্থ্য ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা শুক্রবার সংস্থার প্রতিষ্ঠিত মিরপুরের পরিবাগের ২৫০ বেডের শিশু হাসপাতাল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় আগামী দুই বছরের জন্য লায়ন অ্যাডভোকেট এ কে এম এমদাদুল হক সভাপতি, প্রফেসর ডা: মোহাম্মদ শহিদুল্লাহ সাধারণ সম্পাদক, ওবায়দুল কবির খান কোষাধ্যক্ষ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। নির্বাচিত অন্য সদস্যরা হলেনÑ সহসভাপতি ডা: ম্যান্ডি করিম, শামসুজ্জামান, শেখ মোয়াজ্জেম হোসেন; যুগ্ম সম্পাদকÑ ডা: এম এ জলিল, ডা: শাহ মাফুজুর রহমান; সাংগঠনিক সম্পাদক ডা: এ কে এম শামসুজ্জামান, দফতর সম্পাদক সকিনা খান। সদস্যÑ রেজা করিম, ডা: ফৌজিয়া জাহান, প্রফেসর ডা: রুহুল আমিন।
সভাপতি লায়ন অ্যাডভোকেট এ কে এম এমদাদুল হক পঞ্চাশ দশকে রাজশাহী জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও রাজশাহী সরকারি কলেজছাত্র সংসদের সহসভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ লায়ন্স গভর্নরের প্রধান উপদেষ্টা ও আগারগাঁও লায়ন্স চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি জাপানের সর্ববৃহৎ সমাজসেবা প্রতিষ্ঠান ওয়েস্কা বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান ও ইন্টারন্যাশনাল ডাইরেক্টর ছিলেন। তিনি প্রখ্যাত সমাজসেবী মরহুম তাহেরা কবির প্রতিষ্ঠিত সামাজিক পুনরুদ্ধার সমিতির সাধারণ সম্পাদক এবং খুলনা জেলা সমিতির সভাপতি ছিলেন।
সাধারণ সম্পাদক প্রফেসর ডা: মোহাম্মদ শহিদুল্লাহ বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ছিলেন। বর্তমানে ওই বিশ্ববিদ্যালয়ের শিশু বিভাগের প্রধান। তিনি বাংলাদেশ পেডিয়েট্রিক অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলের সভাপতি।
কোষাধ্যক্ষ ওবায়দুল কবির খান বাংলাদেশ সাধারণ বীমা করপোরেশনের জেনারেল ম্যানেজার ছিলেন। তিনি রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানির ম্যানেজিং ডাইরেক্টর ছিলেন এবং বর্তমানে ওই কোম্পানির উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন।
প্রসঙ্গত, বাংলাদেশ শিশু স্বাস্থ্য ফাউন্ডেশনের তত্ত্বাবধানে বর্তমানে পরিচালিত প্রতিষ্ঠানগুলো হচ্ছেÑ মিরপুরে ২৫০ বেডের শিশু হাসপাতাল, মিরপুরে নার্সিং স্কুল, মিরপুরে এমবিবিএস ডাক্তারদের ডিসিএইচ এবং এফসিপিএস ডিগ্রির জন্য, উচ্চতর ট্রেনিং ইনস্টিটিউট যশোরে ১০০ বেডের শিশু হাসপাতাল, থমাস ইভিনিং স্কুল, থমাস কিন্ডারগার্টেন, ভোকেশনাল ট্রেনিং সেন্টার ও ক্ষুদ্র ঋণ প্রকল্প। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.